Skip to content

Himur Ache Jol – হিমুর আছে জল Pdf Download

Himu Series
হিমুর আছে জল pdf download

হিমুর আছে জল – হুমায়ূন আহমেদ

হিমু সিরিজের বইগুলোর মধ্যে হিমুর আছে জল বইটি ২২তম। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সৃষ্ট চরিত্রগুলোর মধ্যে হিমু অন্যতম। হিমু সিরিজের প্রথম বই হলো ময়ূরাক্ষী (১৯৯০)। প্রাথমিক সাফল্যের পর হিমু চরিত্র বিচ্ছিন্নভাবে হুমায়ুন আহমেদের বিভিন্ন উপন্যাসে প্রকাশিত হতে থাকে। হিমুর আছে জল উপন্যাসটি ২০১০ সালে অন্যদিন হতে প্রকাশিত ঈদ সংখ্যা- ২০১০ এ প্রকাশিত হয়। বইটি ডাউনলোড করতে অথবা অনলাইনে পড়তে নিচের লিংক ক্লিক করুন।

হিমুর আছে জল উপন্যাস- এর অংশবিশেষ

নিচ থেকে বিকট হৈচৈ শোনা যাচ্ছে। মনে হয় লঞ্চ তলিয়ে যেতে শুরু করেছে।

আতর মিয়া তার জীবনে কী ভালো কাজ করেছেন তার বর্ণনা দিচ্ছিলেন, তার গলায় যে ইলিশ মাছের কাটা ফুটেছিল তা কিন্তু এখনও তার অবস্থান জানান দিচ্ছে। পীর কুতুবি জ্বিনদের শীতল দোজখের ব্যাপারে বলে শেষ করেছেন; নিজের কোথায় ঠিক নিজেই ভরসা পাচ্ছেন না। ডিরেক্টর শাকুর ও তার বন্ধু তক্তা নিয়ে তাদের পরিকল্পনা পাকাপোক্ত করে নিচ্ছে। হাবলু এখনও লঞ্চ ডোবার আনন্দে ছুটে বেড়াচ্ছে। পান ব্যবসায়ী তালেব মুনশির লঞ্চ ডোবার ব্যাপারে কোন দুশ্চিন্তা আছে বলে মনে হচ্ছে না। তার সকল চিন্তা হারিয়ে যাওয়া টাকাকে ঘিরে।

আনসার বাহিনী প্রধান খালেক একশ’ টাকার কমে ছদকার জন্যে মুরগি কেনা নিয়ে খানিকটা চিন্তিত। ড. জিল্লুর খানের ছাত্রী সীমা এখনও চুপচাপ আছে। ছিনতাইকারী “নো টক” বলে নিজের ইন্টারভ্যু শেষ করেছে। লঞ্চ মালিকের কনিষ্ঠপুত্র কাদের সাহেবের নেশার ঘোর সামান্য কেটে যাবার পরও কথায় কথায় Go Hell, Go Hell বলে চিৎকার করছেন। সারেং খালেক মিয়া এখন পুরোপুরি সুস্থ,জ্বরের ছিটেফোটাও অবশিষ্ট নেই।

সবশেষে তৃষ্ণা রেড ওয়াইন পানের প্রস্তুতি নিচ্ছে আর আমাদের হিমু তার প্রচলিত নিয়ম ভঙ্গ করে তৃষ্ণার মুখের দিকে তাকিয়ে আছে এবং মনে মনে বলছে, “মুখের পানে চাহিনু অনিমেষ,বাজিল বুকে সুখের মতো ব্যথা। বিকট শব্দে মনে হচ্ছে কেউ আর খুব বেশি একটা চমকায় না, সবার ভাব দেখে মনে হচ্ছে যেন এমন শব্দ হরহামেশাই হচ্ছে।

লাস্ট সাপারে কি কেউ ঠিক এমন ভাবেই হতবাক হয়নি? হিমু বলল, মাজেদা খালাকে একবার কল দেয়া গেলে ভালো হতো আর রুপার সাথেও। এর রাতে খালুজান কিংবা রুপার বাবা কি জেগে আছে ফোন ধরার জন্যে? হ্যালো হ্যালো বলে রেখে দিবেন কীনা কে জানে। কোথায় যেন তাদের কল কেটে দেয়ার মাঝে একধরণের সুক্ষ মিল আছে। তৃষ্ণা বলল,রুপা?
কে এই মেয়েটা?

Leave a Reply

Your email address will not be published.